রক্তমাংসের পলকা চিঠি
- জিহান আল হামাদী ০৮-০৫-২০২৪

**উৎসর্গ: গাজা'র সকল মা এবং শিশুদের


রক্তমাংসের পলকা চিঠি
পড়ে আছে হিম হয়ে চিকিৎসকের ফলকে
বেদনা-মথিত নয়নে
ঠিক যেন তোমার মায়ের চোখে
এবং একটি অবীর হৃত্স্পন্দন, অধ্রুব...

ধুলোর জরাগ্রস্ত অগ্নিপরীক্ষা,
অচির এই কুসুম-
এই তোমার ছোট্ট হাতে
তোমার মায়ের হাতে
একটি বিদায়ী বিহ্বল চুম্বনের জন্য....

স্বল্পস্থায়ী শিশুর পতঙ্গ-জীবন,
দু'বছরের সরল বেঁচে থাকা !
এখন তোমার মায়ের ঠোঁট
অশ্রুর মহাপ্লাবন দিয়ে বন্ধ করে দিচ্ছে
তোমার অধর ।



-জিহান আল হামাদী
২৮শে জুলাই'২০১৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

asrafunnahar
০৩-০৮-২০১৪ ১৬:২৩ মিঃ

অসাধারন প্রকাশ।আমরা শিশুদের জীবনের নিরাপত্তা চাই

ahasanalazad
০২-০৮-২০১৪ ০০:২৪ মিঃ

ভালো লেগেছে ভাই। আরও লেখা পাবার আশায় রইলাম :)